পবিত্র ঈদুল আয্হা উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহ কে শুভেচ্ছা ও অভিনন্দন

জাতীয়

স্টাফ রিপোর্ট : সাব্বির হোসেন (আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা – আই.সিটি প্রধান, খুলনা বিভাগ এবং সহ-সম্পাদক -খুলনা টিভি)

আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থার চেয়ারম্যান ও দৈনিক চৌকস পত্রিকার সম্পাদক এস.এম. নজরুল ইসলাম এবং আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থার মহাসচিব ও দৈনিক চৌকস পত্রিকার সহ-সম্পাদক দেওয়ান ওমর ফারুক ও দৈনিক চৌকস পত্রিকার ওইয়েব সাইট এডমিন সম্পাদক মোঃ আবুল কাশেম পবিত্র ঈদুল আয্হা উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহ কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তারা বলেন, ত্যাগ ও কুরবানীর মহান আদর্শ নিয়ে পবিত্র ঈদুল আয্হা সমাগত। এই সময়ে মানুষ সকল ভেদাভেদ, হিংসা, বিদ্বেষ ভুলে গিয়ে পরিপূর্ণভাবে আল্লাহর রাহে নিজেকে সমর্পণ করে। ঈদুল আযহা আমাদের শুধু ত্যাগ ও কোরবানির প্রেরণায় দেয় না, সমাজে অনৈক্য ভুলে গিয়ে পরস্পরের ভ্রাতৃত্ব, সম্প্রীতি ও সৌহাদ্রের বন্ধনকে আরো মজবুত করে। পবিত্র কোরআনে আল্লাহ রাব্বুল আলামীন ঘোষণা করেছেন- “বলুন, আমার নামায, আমার কোরবাণী এবং আমার জীবন ও মরণ বিশ্ব-প্রতিপালক আল্লাহরই জন্যে”। (সুরা আনআম -১৬২), এই কুরবানীর মাদ্ধমে প্রতিটি মুসলমান তার নফসের উপর বিজয়ী হয়ে নিজের প্রিয় বস্তু, ধন-সম্পদ, চিন্তা-চেতনা আল্লাহর রাহে কুরবানী করে দুনিয়া ও আখেরাতে সফলতা অর্জন করতে পারে।

আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থার চেয়ারম্যান ও দৈনিক চৌকস পত্রিকার সম্পাদক এস.এম. নজরুল ইসলাম আরো বলেন, বাংলাদেশের সকল পর্যায়ের মানুষের অধিকার অক্ষুন্ন রেখে সবাইকে সার্বিক নিরাপত্তার নিচ্শয়তা প্রদান করতে হবে। কারণ ঈদুল আযহা আমাদেরকে ত্যাগ ও কুরবানীর আদর্শে উজ্জীবিত করার পাশাপাশি অর্থনৈতিক শোষন ও বৈষম্য দূর করে একটি তাকওয়া ভিত্তিক সমাজ গঠনের অনুপ্রেরণা দেয়।

এছাড়া, আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থার মহাসচিব ও দৈনিক চৌকস পত্রিকার সহ-সম্পাদক দেওয়ান ওমর ফারুক বলেন , হযরত ইব্রাহীম (আঃ) এর আদর্শে উজ্জীবিত হয়ে শোষণমুক্ত সমাজ গঠনে দেশবাসী কে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসার আহ্বান জানান। দেশবাসী ও মুসলিম উম্মাহর প্রতি পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানান এবং যথাযথ মর্যাদা ও সুন্দর পরিবেশে ঈদুল আযহা উৎযাপন করার তৌফিক কামনা করে আল্লাহর কাছে দো’আ করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *