হাকিমপুরে প্রাথমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

ক্রাইম রিপোর্ট


হিলি (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের হাকিমপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাহমুদুল হাসানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুনীর্তির অভিযোগ এনে প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রনালয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন শিক্ষক ও শিক্ষিকারা। লিখিত অভিযোগে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রি এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি সুপারিশ করেছেন।


দিনাজপুরের হাকিমপুর উপজেলার শিক্ষক ও শিক্ষিকাবৃন্দের অভিযোগে জানা যায়, শিক্ষকদের মাসিক বিল নিয়ে হয়রানী, বদলি বানিজ্য, র্চাদা বাজি, জাতীয় শিক্ষা সপ্তাহ ও মিনা মেলার অর্থ আত্বসাত, প্রশ্ন পত্রে দুনীর্তি, বিভিন্ন বিষয় উল্লেখ করে প্রতিমন্ত্রিকে গত ২৯ জুলাই একটি অভিযোগ দেওয়া হয়। দির্ঘ দিন অতিবাহিত হলেও কোন ব্যবস্থা না নেওয়ায় হতাশায় ভুগছেন শিক্ষকরা ।

অভিযোগ পত্রে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান এমপি জরুরী ভাবে বিবেচনার জণ্য সুপারিশ করেন এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রি মো: জাকিম হোসেন এমপি সচিবকে ব্যবস্থা নেওয়ার জন্য বললেও আজও কোন ব্যবস্থা গ্রহন করা হচ্ছেনা। উপরোক্ত তিনি দিনের পর দিন অনিয়ম ও শিক্ষকদের হয়রানী করেই চলেছে। এছাড়াও ইতিপুর্বে চাকুরীরত উপজেলা গুলোতেও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাহমুদুল হাসানের বিরুদ্ধে অনিয়মের ও দুনীর্তির অভিযোগ
থাকায় অন্যত্র বদলি করা হয়।
এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাহমুদুল হাসানের মোবাইলে
যোগাযোগের চেষ্টা করা হলে তিনি মোবাইল ফোন রিসিফ করেননি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *