সোনাইমুড়ীতে ছাত্রলীগ কার্যালয়ে হামলা চালিয়ে বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর

রাজনীতি


জসিম উদ্দিন, সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধিঃ
নোয়াখালীর সোনাইমুড়ীতে উপজেলা ছাত্রলীগ কার্যালয়ে ক্ষমতাসীন দলের লোকজন হামলা চালিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ অফিসের আসবাবপত্র ভাংচুর করে। ঘটনাটি ঘটেছে সোনাইমুড়ী বাজারে মঙ্গলবার দিবাগত রাত ১০টার দিকে। এ ঘটনায় উপজেলা ছাত্রলীগের সাধারণ স¤পাদক ও পৌর এলাকার ভানুয়াই গ্রামের আবদুর রবের পুত্র শ্যামল উদ্দিন বাদী হয়ে সোনাইমুড়ী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ ও বিভিন্নসূত্রে জানা যায়, উপজেলার পৌর এলাকায় স্থানীয় সংসদ সদস্য এইচ.এম ইব্রাহিম সমর্থক লোকজনের সাথে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম গ্র“পের দীর্ঘদিন ধরে আধিপাত্য বিস্তারকে কেন্দ্র করে কোন্দল চলে আসছিল। এরই সূত্র ধরে মঙ্গলবার দিবাগত রাত ৯টার দিকে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম সমর্থক উপজেলার শিমুলিয়া ২নং ওয়ার্ডের ছাত্রলীগ কর্মী আবুল (১৮) সোনাইমুড়ী বাজারে পাঞ্জেগানা মসজিদের পাশে মোবাইল মেরামত করতে যায়। এসময় এমপি গ্র“পের লোকজন তার উপর হামলা চালিয়ে বেদড়ক মারধর ও তার মোবাইল ছিনিয়ে নেয়। এ ঘটনাকে কেন্দ্র করে রাত ১০টার দিকে ছাত্রলীগ কর্মী আবুলের লোকজন সোনাইমুড়ী বাজারস্থ স্প্রিং পুলের
সামনে অবস্থান নেয়। প্রতিপক্ষ গ্র“প ধাওয়া করে ইটপাটকেল ছুঁড়ে
সোনাইমুড়ী সাবরেজিস্ট্রি অফিস রোডে উপজেলা ছাত্রলীগ কার্যালয়ে
প্রবেশ করে আসবাবপত্র ভাংচুর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর
আলমের ছবি ভাংচুর করে। পরে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ ঘটনায় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পদক শ্যামল উদ্দিন বাদী হয়ে উপজেলা আওয়ামীলীগ নেতা ও স্থানীয় ভানুয়াই গ্রামের মৃত আবদুল লতিফের পুত্র মোঃ তোফাজ্জল হোসেন প্রকাশ কালা হুক্কা (৪৫) সহ ৪ জনকে বিবাদী করে অজ্ঞাতনামা ১০/১২ জনকে বিবাদী করে সোনাইমুড়ী থানায় একটি অভিযোগ দায়ের করেন।
সোনাইমুড়ী থানার ওসি আব্দুস সামাদ এ প্রসঙ্গে জানান, রাতে ঘটনা
ঘটার সময়ই পুলিশ পাঠিয়েছি। পরিস্থিতি নিয়ত্রণে এনেছে। এ নিয়ে
থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *