জামালপুরে বিড়ি ব্যবসায়ী ইদ্রিস মিয়ার বিরুদ্ধে নির্যাতিত কর্মচারীদের সংবাদ সম্মেলন

ক্রাইম রিপোর্ট

এস.এম হোসাইন আছাদ, জামালপুর ॥ ইদ্রিস এন্ড কোং (প্রাঃ) লিমিটেডের মালিক বিড়ি ব্যবসায়ী ইদ্রিস মিয়ার বিরুদ্ধে তার কোম্পানীর নির্যাতিত কর্মচারীরা সংবাদ সম্মেলন করেছে। ৩ অক্টোবর বৃহস্পতিবার বেলা ১২টার দিকে জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মো. আব্দুল কাদের। লিখিত বক্তব্যে তিনি বলেন, বিড়ি ব্যবসায়ী ইদ্রিস মিয়া সরকারের কোটি টাকার রাজস্ব ফাঁকিদানকারী, নারী লোভী ইদ্রিস কোং (প্রাঃ) লিমিটেডের মালিক ইদ্রিস মিয়ার কোম্পানীতে আমরা দীর্ঘ ১৫ থেকে ২৮ বছর যাবত চাকুরি করে আসছি। তার অবৈধ ও অনৈতিক কাজে সম্মত না হওয়ায় আমাদের বিরুদ্ধে চাকুরীচ্যুত, শারীরিক নির্যাতন ও মিথ্যা হয়রানীমূলক বিভিন্ন মামলা দিয়ে আমাদেরকে হয়রানী করে আসছে। 
তিনি আরও বলেন, ইদ্রিস মিয়া জামালপুর, শেরপুর ও ময়মনসিংহে ৬টি বিড়ি ফ্যাক্টরী রয়েছে। বিড়ি ফ্যাক্টরীগুলোতে দৈনিক গড়ে ৬০ থেকে ৭০ লাখ শলাকা বিড়ি উৎপাদিত হয়। অথচ সরকারি খাতায় ৩০ থেকে ৩৫ লাখ শলাকা বিড়ি উৎপাদন দেখানো হয়। বর্তমানে প্রতিটি বিড়ি প্যাকেটে ৬.৮৭ টাকার ব্যান্ডরোল সরকারের নিকট থেকে ক্রয় পূর্বক বিড়িতে লাগিয়ে বাজারজাত করতে হয়। যার কারনে সরকার কোটি কোটি টাকা রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। 
তারা আরও অভিযোগ করে বলেন, কর্মচারীদের নিকট থেকে চাকুরী জামানত বাবদ চেক নিয়ে তাদের চাকুরীচ্যুত করে এন,আই,এক্ট এর মামলাসহ বিভিন্ন জায়গায় মিথ্যা হয়রানীমূলক অর্থ আত্মসাতের মামলা করেছে। এছাড়া ব্যবসায়ী ইদ্রিস মিয়া নারী কর্মচারীদের সাথে অনৈতিক কাজ করার কুপ্রস্তাব করিলে ওই প্রস্তাবে রাজি না হওয়ায় তাদের শারীরিক নির্যাতন করে মিথ্যা হয়রানীমূলক অর্থ আত্মাসাতের মামলা করে। এ ব্যাপারে ওই ব্যবসায়ী ইদ্রিস মিয়ার বিরুদ্ধে তদন্তপূর্বক বিচারের জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি। সংবাদ সম্মেলনে মোস্তাফিজুর রহমান, সুফিয়া পারভীন ও আকমল হোসেন বক্তব্য রাখেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *