আশুলিয়া ইউপি’র সাবেক চেয়ারম্যান হাজী মোঃ হেলাল উদ্দিন মানবতার দৃষ্টান্ত!

রাজনীতি

হেলাল শেখঃ ঢাকার আশুলিয়া ইউনিয়নবাসীর অহংকার হাজী মোঃ হেলাল উদ্দিন, আশুলিয়া ইউপির সাবেক চেয়ারম্যান, জনগণের অতি কাছের ও প্রিয় মানুষ। অনেকেই বলেন, হেলাল উদ্দিন মানবতার দৃষ্টান্ত, তিনি বর্তমানে চেয়ারম্যান পদে নেই তবুও মানুষের সুখে দুঃখে পাশে থাকেন। আগামী ইউপি নির্বাচনে হেলাল উদ্দিনকে আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দেখতে চায় এলাকাবাসী। অনেকেই ধারণা করছেন, আগামী ইউপি নির্বাচনে হেলাল উদ্দিন আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হতে পারেন তার বিভিন্ন কারণ রয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, আশুলিয়া ইউপি’র বর্তমান চেয়ারম্যান শাহাব উদ্দিনের কাছে জনসাধারণ সেবা নিতে গিয়ে সেবাতো দূরের কথা-দেখা করতেও পারেন না বেশিরভাগ মানুষ। বর্তমান চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ রয়েছে, তার কাজে কেউ বাঁধা দিলে বা প্রতিবাদ করলে তাদের উপর হামলা করা হয়, এমনকি মামলা করা হয় বলে অভিযোগ করেন স্থানীয়রা। জানা গেছে, বর্তমান চেয়ারম্যানের ক্রাইম জোন এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাই, খুন, ধর্ষণ, অপহরণ, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড (ক্রাইম) বাড়ছে, এ যেন দেখার কেউ নেই বলে দুঃখ প্রকাশ করেন সাধারণ জনগণ।
এ বিষয়ে পুলিশ ও র‌্যাবের গোয়েন্দা সংস্থা’র সদস্যগণ জানান, কিছুদিন আগে সাভারের আশুলিয়ায় ত্রাণ প্রতিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য ডাঃ এনামুর রহমানকে নিয়ে কুটুক্তি করার অভিযোগ এনে স্থানীয় ব্যবসায়ী রাজু আহমেদকে আসামী করে আইসিটি আইনে মামলা দায়ের করেন আশুলিয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান শাহাব উদ্দিন, ওই (মামলা নং ৫০/ ২০২০ইং)। অন্যদিকে রাজু গ্রæপের চেয়ারম্যান রাজু আহমেদ বাদী হয়ে শাহাব উদ্দিন চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে ৫০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে একটি ও ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলাসহ একাধিক মামলা করেছেন। মামলা নং ১৬৩/২০২০ইং, মামলা নং ৩৬৪/২০২০ইং, ধারা-৩৮৫/৩৮৬/৪২০/৪২৩/৫০৬/১০৯ দঃ বিঃ এসব মামলার প্রধান আসামী আশুলিয়া ইউপি চেয়ারম্যান মোঃ শাহাব উদ্দিন (৫০), তিনি আশুলিয়ার টঙ্গাবাড়ী এলাকার মৃত ওহাব মাদবরের ছেলে।
চেয়ারম্যান যদি জনগণের উপর হামলা করেন, বা কোনো মামলায় জড়িত হয়ে যান, তাহলে জনগণ তার কাছ থেকে কিভাবে ভালো কিছু আশা করতে পারেন, আর আশুলিয়া ইউপির সাবেক চেয়ারম্যান হাজী মোঃ হেলাল উদ্দিন বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন এবং জনগণের সুখ, দুঃখের কান্ডারী হয়ে সবসময় জনস্বার্থে কাজ করে আসছেন। হাজী মোঃ হেলাল উদ্দিন একজন সমাজ সেবক ও ভালো মানুষ তাই জনগণ আবার তাকে চেয়ারম্যান হিসেবে দেখতে চায়।
উক্ত বিষয়ে আশুলিয়া থানা পুলিশ বলেন, আশুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবরের মামলার ব্যাপারে তদন্ত করা হয়েছে। তিনি আরও বলেন, অপরাধী সে যেইহোক না কেন তাদেরকে গ্রেফতার করা হবে। সচেতন মহল বলছেন, আগামী ইউপি নির্বাচনকে সামনে রেখে আশুলিয়া এলাকায় শুরু হয়েছে অন্যরকম রাজনৈতিক, হামলা, মামলার মতো ঘটনা ঘটছে। জনমতে এগিয়ে আছেন উক্ত হাজী মোঃ হেলাল উদ্দিন, তিনি উক্ত বিষয়ে কোনো মতামত প্রকাশ করেননি। তিনি আরও বলেন, মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য, মানুষের সেবা করে যেতে পারলে আল্লাহ আমাদের হেফাজত করবেন। তিনি সবার কাছে দোয়া প্রার্থী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *