ঢাকার শ্রেষ্ঠ করদাতা ‘রোমান ভুঁইয়া’ আশুলিয়ায় চাইনিজ রেস্টেুরেন্ট পরিদর্শন

সারাদেশ

হেলাল শেখঃ ঢাকা জেলার পরপর ৫বারের শ্রেষ্ঠ করদাতা বিশিষ্ট ব্যবসায়ী জনাব তানভীর আহমেদ রোমান ভুঁইয়া আশুলিয়ার জামগড়া চৌরাস্তায় অবস্থিত জালাল প্লাজা’র ২য় তালায় ফ্যান্টানি কর্ণার চাইনিজ এন্ড থাই রেস্টুরেন্ট পরিদর্শন শেষে খাবারের গুনগত মানের বিষয়ে সন্তষ্ট প্রকাশ।
গতকাল সোমবার (১৫ নভেম্বর ২০২১ইং) দিবাগত রাত ৯টার দিকে হঠাৎ করেই এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার আশুলিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও ফ্যান্টাসি কর্ণার চাইনিজ এন্ড থাই রেস্টুরেন্ট এর স্বত্বাধিকারী মোঃ জহিরুল ইসলাম খাঁন (লিটন) এর প্রিয় বন্ধু ঢাকা জেলার ৫ বারের শ্রেষ্ঠ করদাতা মোঃ তানভীর আহমেদ রোমান ভুঁইয়া তাঁর বন্ধু’র উক্ত চাইনিজ রেস্টুরেন্ট পরিদর্শন করেন এবং বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এসময় উপস্থিত ছিলেন, আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী হালিম মৃধা।
এর আগে রাজধানী ঢাকার বিজয় নগর পুরানা পল্টন এলাকায় সৈয়দ নজরুল ইসলাম স্বরণীর সিন্দরপুর হলের ৪র্থ তলায় ফারস্ হোটেল এন্ড রিসোর্ট এ বিশিষ্ট ব্যবসায়ী তানভীর আহমেদ রোমান ভুঁইয়াকে শ্রেষ্ঠ করদাতা হিসেবে সম্মাননা বিশেষ ম্মারক প্রদান করা হয়। সেখানে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালের পক্ষে ঢাকার কর অ ল ১২এর কর কমিশনার আব্দুল মজিদ উপস্থিত “বিশিষ্ট ব্যবসায়ী রোমান আহমেদ ভুঁইয়া বন্ধন ডিস্ট্রিবিউশন অ্যান্ড সাপ্লাইয়ার, নায়কা ট্রেড বিডি ও প্রভাত হাউজিংয়ের স্বত্বাধিকারীসহ একাধিক প্রতিষ্ঠানের মালিক” বিশেষ ব্যক্তিত্ব। এ নিয়ে ৫বার তিনি ঢাকা জেলার শ্রেষ্ট করদাতা হিসেবে সম্মাননা পেয়েছেন।
তানভীর আহমেদ রোমান ভুঁইয়া গণমাধ্যমকে বলেন, আমি সততার সাথে ব্যবসা করি, ব্যবসা বড় হতে থাকলেও কখনো কর ফাঁকি দেওয়ার চিন্তা মাথায় ঢোকেনি। ব্যবসা শুরু করার পরের বছর থেকেই আমি আয়করদাতা হিসেবে রেজিস্ট্রেশন করি। তিনি আরও বলেন, আমার ব্যবসা যত এগিয়েছে, কর দেয়া ততটাই বাড়িয়েছি। তিনি আরও বলেন, ২০১৬ইং সালে ঢাকা জেলায় প্রথম সেরা করদাতা হিসেবে সম্মাননা পাই, এরপর ২০১৭ ইং, ২০১৮ইং ও ২০১৯ইং এবং আবারও ২০২০ইং সালের সেরা করদাতা নির্বাচিত হয়ে সম্মান অর্জন করি। আমি মনে করি রাষ্ট্রের সঙ্গে কখনই বেঈমানি করা উচিৎ না, ব্যবসায়ীদের কখনো সম্পদের হিসাব বা তথ্য গোপন রাখা উচিৎ না। আগামীতেও তানভীর আহমেদ রোমান ভুঁইয়া সেরা করদাতা হিসেবে সম্মাননা পাবেন বলে তিনি আশাবাদী।
আশুলিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম খাঁন (লিটন) বলেন, তানভীর আহমেদ রোমান ভুঁইয়া আমার বন্ধু, তিনি একজন অন্যরকম ভালো মানুষ-তিনি সবার সাথে হাসিমুখে কথা বলেন, আমার জানামতে সে কারো মনে কষ্ট দেন না। সততার সাথে ব্যবসা বাণিজ্য করেই সফলতার মুখ দেখেছেন রোমান। তিনি আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের জামগড়া ভুঁইয়া বাড়ির কৃতি সন্তান। তিনি যতটুকুও পারেন মানুষকে সাহায্য সহযোগিতা করেন। তিনি একজন মানবতার ফেরিওয়ালা। রোমান ভুইয়া অসাধারণ, মানবিক মানুষ বলেই তাঁর মাঝে মানুষ ভিন্নতা খুঁজে পায়। আমি ব্যক্তিগত ভাবে তাঁকে অনেক পছন্দ করি। আর ব্যবসা বাণিজ্য করতে সততার প্রয়োজন আছে, আমরা বৈধ ব্যবসা করি বলে দাবি করেন এই সাংবাদিক নেতা লিটন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *