জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসন পরিদর্শন করলেও আশুলিয়ায় নয়নজুলি খাল উদ্ধার হয়নি

ক্রাইম রিপোর্ট

হেলাল শেখঃ ঢাকা জেলায় যতো খাস জমি খাল প্রভাবশালীদের দখলে আছে সেগুলো সব উদ্ধার করা হবে বলে জানিয়েছিলেন ঢাকা জেলা প্রশাসক (ডিসি) শহীদুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসার। গত (৯ ডিসেম্বর ২০২০ইং) সকালে সাভার উপজেলার আশুলিয়া ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেবাসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে তিনি গণমাধ্যমের সামনে এ কথা বলেছিলেন কিন্তু এখন পর্যন্ত নয়নজুলি খালটি উদ্ধার করতে পারেননি।
ঢাকা জেলা প্রশাসক শহীদুল ইসলাম এসময় আরও বলেছিলেন, এখন মানুষ ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে সঠিক বিচার পাওয়ায় আদালতে মানুষ কম যাচ্ছেন। এতে করে অনেক মানুষের সময় অপচয় কম ও দুর্ভোগ কমেছে। এসময় তিনি আশুলিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে ব্যাপক উন্নয়ন হওয়ায় আশুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবরের প্রশংসা করেন। উন্নয়ন কাজ পরিদর্শন শেষে তিনি ইউপি সদস্যদের সাথে মত বিনিময় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন এবং প্রতিবন্ধীদেরকে হুইল চেয়ার দেন।
শুক্রবার (২১ জানুয়ারি ২০২২ইং) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, নয়নজুলি খালটি দখল করে প্রভাবশালীরা বিভিন্ন স্থাপনা তৈরি করে রাখলেও প্রশাসন নিরব ভুমিকায় রয়েছেন বলে সচেতন মহল জানায়। দিন যায়, মাস যায়, বছর যায় কিন্তু আশুলিয়াবাসীর ভোগান্তি ও দূর্ভোগ যাচ্ছে না। বর্তমানে শীতকাল এখন নয়নজুলি খালটি উদ্ধার করা সম্ভব বলে মনে করছেন স্থানীয়রা। উক্ত এলাকায় অপরিকল্পিত বাড়ি ঘর নির্মাণ করায় আর নয়নজুলি খালটি দখলমুক্ত না হওয়ায় বর্ষাকালে বৃষ্টির পানিতে রাস্তায় হাটু পানি থাকে। উক্ত ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসন, চেয়ারম্যান মেম্বার ও এলাকার নেতাকর্মীদের হস্তক্ষেপ কামনা করছেন সচেতন মহল।
ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য-দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান জানিয়েছেন, এলাকার চেয়ারম্যান ও মেম্বারসহ এলাকাবাসী সহযোগিতা করলে নয়নজুলি খালসহ সরকারি খাস জমি উদ্ধার করা সম্ভব। তিনি বলেন, জনসেবা ও জনকল্যাণে যেকোনো কাজে আমি আপনাদের সাথে আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *