যশোরের প্রখ্যাত আইনজীবী শেখ হাসান ইমাম চলে গেলেন না ফেরার দেশে।

সারাদেশ

নিজস্ব প্রতিনিধিঃ আনোয়ার হোসেন।

যশোরের প্রখ্যাত আইনজীবী শেখ হাসান ইমাম চলে গেলেন না ফেরার দেশে।গত শুক্র বার ভোর রাতে যশোর শহরের স্টেডিয়াম পাড়ায় নিজ বাসা বাড়িতে তিনি স্ট্রোক জনিত কারণে ইন্তেকাল করেন। (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।) মৃত্যকালে তার বয়স হয়েছিলো ৭৭ বছর।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও পুত্র অ্যাডভোকেট ফয়সাল ইমাম সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের নামাজে জানাজা  বাদ জুম্মা এম এম কলেজ মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। এর পর যশোর শহরের খড়কি কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

তার মৃত্যুতে যশোর জেলা আইনজীবী সমিতির এক নম্বর ভবনে রোববার বেলা সাড়ে ১১ টার সময় শোকসভা  এর আগে ফুল কোর্ট রেফারেন্স অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন যশোর আইনজীবী সমিতির সভাপতি শরীফ নুর মো. আলী রেজা।

তিনি আরো জানান, শেখ হাসান ইমাম ১৯৪৫ সালে যশোর শহরের খড়কিতে জন্মে গ্রহণ করে ছিলেন। তিনি ১৯৬০ সালে যশোর জিলা স্কুল থেকে এসএসসি পাস করেন। তার বাল্যবন্ধু প্রয়াত রাজনীতিবিদ খালেদুর রহমান টিটো।
শেখ হাসান ইমাম ৭০ এর দশকে জাসদের রাজনীতি করতেন। তিনি স্বৈরাচার বিরোধী আন্দোলন করেছেন। এজন্য ১৯৮২ সালের ২৪ মার্চ সেই সময়ে সরকার তাকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করেন। তিনি অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী ছিলেন। বিশিষ্ট এই ব্যক্তির মৃত্যুতে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও আইনজীবীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *