ইয়ারপুর ইউনিয়নের সুনামধন্য চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভুঁইয়া’র মৃত্যুতে আমরা শোকাহত

ঢাকা

হেলাল শেখঃ ঢাকার আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের ৩ বার নির্বাচিত সুনামধন্য স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভুঁইয়া মাষ্টার আর নেই, ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তাঁর মৃত্যুতে বাংলাদেশ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, জাতীয় শ্রমিকলীগসহ বিভিন্ন শ্রেণি পেশার হাজার হাজার মানুষ তাঁকে শেষ বারের মতো একনজর দেখার জন্য তাঁর নিজ বাড়িতে ছুঁটে আসেন, তাঁর মৃত্যুতে আমরা শোকাহত।
জানা গেছে, আওয়ামীলীগ পরিবারের সন্তান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এবং ইয়ারপুর ইউনিয়ন পরিষদের সুনামধন্য চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভুঁইয়া মাষ্টার দীর্ঘদিন যাবৎ অসুস্থ ছিলেন, তিনি ভারতের চেন্নাইয়ে এ্যাপোলো হসপিটালে চিকিৎসাধীন ছিলেন, তাঁকে বাংলাদেশে আনার পর রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়, শুক্রবার (২৮ অক্টোবর ২০২২ইং) বিকেল ৩টা ৫৮মিনিটে তাঁর মৃত্যু হয়। জানা গেছে, আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভুঁইয়া’কে বাংলাদেশের শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে স্বর্ণপদক দিয়েছে সরকার। তিনি অত্যান্ত সুনামের সহিত পরপর ৩বার উক্ত ইয়ারপুর ইউনিয়নে বিপুল ভোটে নির্বাচিত চেয়ারম্যান বিজয়ী হোন। তাঁর এই অকাল মৃত্যুর পর মরহুমের শুক্রবার দিবাগত রাত ১০ টায় আশুলিয়ার জামগড়া ভুঁইয়া বাড়ি কেন্দ্রীয় জামে মসজিদে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়, এই জানাজার নামাজ পড়ান গাজীরচট মদিনাতুল উলুম ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল গাজীরচট ভুঁইয়া বাড়ির কৃতি সন্তান মাওলানা মোঃ মোফাজ্জল হোসেন ভুঁইয়া। এ সময় প্রায় ১০ থেকে ১২ হাজার মানুষ জানাযায় অংশগ্রহণ করেন।
সৈয়দ আহমেদ ভুঁইয়া মাষ্টার (চেয়ারম্যান) সাহেবের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ এনামুর রহমান এমপি ঢাকা-১৯। ঢাকা জেলা প্রশাসক বীর মুক্তিযোদ্ধা মাহবুব আলম, সাভার উপজেলা নির্বাহী অফিসার জনাব মাজহারুল ইসলাম, সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোছাঃ হাসিনা দৌলা, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব মঞ্জুরুল আলম রাজিব, সাভার পৌরসভার মেয়র আলহাজ্ব আব্দুল গনি, সাভার উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হাজী জমত আলী দেওয়ান, আশুলিয়া থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ফারুক হাসান তুহিন, ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, আশুলিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মঞ্জু দেওয়ান, সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আশুলিয়া থানা আওয়ামী লীগের ১নং যুগ্ম-সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন খাঁন, জাতীয় শ্রমিক লীগের আশুলিয়া আ লিক কমিটির আহŸায়ক আতিকুজ্জামান পাটোয়ারী আতিক, যুগ্ম-আহŸায়ক সানাউল্লাহ ভুঁইয়া সানি, ঢাকা প্রেসক্লাবের সভাপতি আওরঙ্গজেব কামাল, আশুলিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জহিরুল ইসলাম খাঁন (লিটন), আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাবের সভাপতি সাইফুল ইসলাম জয় (হেলাল শেখ), সাধারণ সম্পাদক মোঃ কহিরুল ইসলাম খাইরুল, সিনিয়ার সহ-সভাপতি শেখ ফরিদ আহমেদ চিশতি, যুগ্ম-সাধারণ সম্পাদক নাজমুল হক ইমু, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, জাতীয় শ্রমিক লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের ব্যক্তিবর্গসহ পোশাক কারখানার মালিক শ্রমিকগণ এবং এলাকাবাসী ।
এরহুম সৈয়দ আহমেদ ভুঁইয়ার মৃত্যুতে শোক প্রকাশ করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান বলেন, সৈয়দ আহমেদ ভুঁইয়া একজন ভালো মানুষ ছিলেন, তাঁর মৃত্যুতে ইয়ারপুরবাসী একজন অভিভাবককে হারালো, আমি তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি, আমি তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই, সেই সাথে সবার কাছে দোয়া কামনা করছি, আল্লাহ যেন সৈয়দ আহমেদ ভুঁইয়াকে বেহেশত নসিব করেন, আমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *