আমজাদ হোসেন আইডিয়াল স্কুল এন্ড কলেজে করোনা ভ্যাকসিন প্রদান।

সারাদেশ

মোঃ আবুল কাশেম:
দেশব্যাপী করোনা টিকা দান কর্মসূচির মধ্যে আজ গাজীপুর শ্রীপুর পৌরসভার ৯ নং ওয়ার্ডের বহেরার চালা গ্রামে আমজাদ হোসেন আইডিয়াল স্কুল এন্ড কলেজে ৫ থেকে ১১ বছরের সকল ছেলে মেয়েকে করোনা প্রতিরোধক টিকা প্রদান করা হয়।
উক্ত টিকা প্রদান কর্মসূচি উদ্বোধন করে অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা আমজাদ হোসেন বি এ কাউন্সিলর ৯ নং ওয়ার্ড প্যানেল মেয়র শ্রীপুর পৌরসভা। টিকা দান কর্মসূচিতে সার্বিক সহযোগিতা করেন ফরিদ আহমেদ (প্রধান শিক্ষক) আমজাদ হোসেন আইডিয়াল স্কুল এন্ড কলেজ।

শিশুদের মধ্যে টিকা প্রদান করেন রইস উদ্দিন সহকারী স্বাস্থ্য শ্রীপুর উপজেলা।

টিকা দান কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও নেতৃবৃন্দরা।
সিটি করপোরেশন এলাকার পর আজ মঙ্গলবার (১১ অক্টোবর) সকাল ১১টা থেকে দেশের জেলা ও উপজেলা পর্যায়ে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের করোনা টিকা দেওয়া হচ্ছে। ১২ দিনের এই কর্মসূচিতে টিকার আওতায় আনা হবে প্রায় ২ কোটি শিশুকে। স্বাস্থ্য অধিদফতর সূত্রে এ তথ্য জানা যায়।
আজকের মতো প্রতিদিন সকাল ৯টা থেকে শুরু হবে টিকাদান কার্যক্রম। তবে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান/প্রতিনিধি, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা ও স্বাস্থ্য-পরিবার পরিকল্পনা কর্মকর্তা বা পৌরসভা কর্তৃপক্ষ আলোচনা করে সমন্বয়ের মাধ্যমে টিকাদান কর্মসূচির সময় পাল্টাতে পারে।

একযোগে দেশের ৪২৭ টি উপজেলায় এই কার্যক্রম চলছে। দেশের ৫ থেকে ১১ বছরে বয়সী শিশুদের দেওয়া হচ্ছে তাদের জন্য বিশেষভাবে তৈরি ফাইজার-বায়োএনটেকের টিকা। এর আগে গত ১১ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৭ শিশুকে পরীক্ষামূলকভাবে এ টিকা দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *