1. sokalerbangla@gmail.com : admin :
  2. Jahid0197@gmail.com : jahid hasan : jahid hasan
  3. sholimuddin1986@gmail.com : Sholim Uddin : Sholim Uddin
April 20, 2024, 4:52 pm
Title :
প্রচণ্ড দাবদাহে ডিএমপি কমিশনারের স্বস্তির উদ্যোগ চট্টগ্রাম দক্ষিণ মধ্যম হালিশহর পুলিশ ফাঁড়ি ১২ জুয়ারী কে গ্রেফতার করেন শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা এডভোকেট জামিল হাসান দুর্জয়  রাণীশংকৈলে দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত রাজশাহী বানেশ্বরে বস্তাবন্দি মরদেহ উদ্ধারের রহস্য উন্মোচন, ছেলের বৌ, নাতনি গ্রেফতার এবার কিশোরগ্যাং এর হাতে খু*ন হলো দাগনভূঞা ইকবাল মেমোরিয়াল কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী! গোদাগাড়ীতে ছাগলে গাছ খাওয়া নিয়ে সংঘর্ষে একজনকে পিটিয়ে হত্যা চট্টগ্রামের ফিরিঙ্গিবাজার বস্তিতে ভয়াবহ আগুন – দুই ঘন্টা পর নিয়ন্ত্রণে সদরপুরে ঐতিহ্যবাহী বাবুরচর উচ্চ বিদ্যালয়ে অ্যালামনাই সমন্বয় সভা অনুষ্ঠিত ডিএমপির সহকর্মীদের নিয়ে আমি গর্বিত: ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে ডিএমপি কমিশনার

চট্টগ্রামের সিআরবিতে বই মেলাকে ঘিরে ব্যাপক প্রস্তুতি

Reporter Name
  • Update Time : Tuesday, February 6, 2024,
  • 476 Time View

শাহিন আহমেদ

চট্টগ্রামে অমর একুশে বইমেলা শুরু হচ্ছে শুক্রবার (৯ ফেব্রুয়ারি)। পঞ্চম বারের মত এ বইমেলাকে ঘিরে সিআরবিতে চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি। বইমেলা শেষ হবে ২ মার্চ। ১৩৭টি প্রকাশনা সংস্থার স্টল সহ এবারের মেলায় স্টল থাকবে ১৬০টি।

লেখক-সংস্কৃতিকর্মীদের প্রাণের মেলা হিসেবে পরিচিত অমর একুশে বইমেলা শুরু হচ্ছে শুক্রবার।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বইমেলা প্রাঙ্গণ ঘুরে এসব চিত্র দেখা গেছে। আমাগীকাল বুধবার বিকেলে পর্দা উটবে চট্টগ্রামের অমর একুশে বইমেলার। ২১ দিনব্যাপী এই মেলা চলবে। সৃজনশীল প্রকাশন পরিষদের সহযোগিতায় এই মেলা আয়োজন করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

এবারের বইমেলাকে ঘিরে একাধিক পাঠক, লেখক, প্রকাশকের সঙ্গে কথা হয় দৈনিক চৌকস পত্রিকার। তারা বলছেন, অতীতে বিশেষ করে গতবার প্রচারণার ঘাটতিসহ ছোটখাট কিছু ত্রুটি ছিল। তাছাড়া বিগত চারটি বইমেলা আয়োজন করা হয় জিমনেশিয়াম মাঠে। সেখানে অবস্থানগত কারণে নিরাপত্তা নিয়ে খুব বেশি সমস্যা হয়নি। সিআরবিতে যা নিশ্চিত করতে হবে।

কয়েকজন লেখক জানান, শিরীষতলা মাঠটি রাস্তা থেকে নিচু। নান্দনিকভাবে মেলাপ্রাঙ্গণ সাজানো না হলে তা রাস্তা থেকে খুব বেশি দৃষ্টিনন্দন মনে হবে না। মেলা শুরুর আগেই এ বিষয়ে জোর দেয়া উচিত বলে জানান তারা।

তরুণ প্রজন্মের মধ্যে যারা মোবাইল ও মাদক সমস্যায় ভুগছে তা থেকে মুক্তি দিতে পারে একমাত্র বই।

মেলা কমিটির আহ্বায়ক ও চসিক শিক্ষা স্ট্যান্ডিং কমিটি সভাপতি কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু বলেন, শেষ মুহূর্তে শিরীষতলায় মেলা করার অনুমতি পাওয়ায় আমাদের প্রস্তুতি নিতে খুব তাড়াহুড়া করতে হয়েছে। তাই সবকিছু যোগাড় করতে কিছুটা সমস্যা হচ্ছে। আশা করছি অল্প সময়ের মধ্যে যে প্রস্তুতি নেওয়া হয়েছে, তা দিয়ে মেলা সুন্দরভাবে সম্পন্ন করতে পারবো। তাছাড়া চসিকের ২টি গাড়ি দিয়ে ৪১ ওয়ার্ডে প্রচারণা শুরু হয়েছে। বিভিন্ন জায়গায় ব্যানার, ফেস্টুন লাগানো হচ্ছে। মেলাপ্রাঙ্গণের সৌন্দর্য বাড়াতে লাইটিং করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved dailychoukas.com 2018
Theme Customized BY LatestNews