1. sokalerbangla@gmail.com : admin :
  2. pphelp90@gmail.com : jahid hasa : jahid hasa
  3. shahriarnishat84@gmail.com : Nishat Shahria : Nishat Shahria
  4. sholimuddin1986@gmail.com : Sholim : Sholim
  5. smnazrulislam.official@gmail.com : SM Nazrul Islam : SM Nazrul Islam
July 27, 2024, 8:35 am
Title :
বাংলাদেশে এলো পিজিএম-এফআইইঞ্জিন প্রযুক্তির নতুন হোন্ডা এসপি ১৬০ মাল্টিন্যাশনাল কোম্পানির বিজনেস সেমিনার অনুষ্ঠিত। রাজশাহী মোহনপুর উপজেলা পরিষদেরচেয়ারম্যান আফজাল হোসেন বকুলেরদোয়া মাহফিল অনুষ্ঠান খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা থানায় পুলিশের অভিযানে অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সহ ০১ জন আসামী গ্রেফতার খাগড়াছড়ি, দিঘীনালা উপজেলা  আন্দোলনের নামে মুক্তিযোদ্ধাদের কটূক্তির প্রতিবাদ বিক্ষোভ করেন রাজশাহীতে ধারের টাকা চাওয়াতেএ টিএস আই মো:আনিছুর রহমান প্রতারক,নাহিদের শিকার হলেন চট্টগ্রামের কর্ণফুলীতে কিশোরীকে সংঘবদ্ধ  ধর্ষণ মামলার পলাতক (৩) আসামি গ্রেপ্তার সাংবাদিকদের বিতর্কিত করায় এনবিআর কর্মকর্তা মতিউরের স্ত্রী লাকীর বিরুদ্ধে চট্টগ্রামে (বিএমইউজে) প্রতিবাদ সভা অনুষ্ঠিত ফেনীর মুহুরী-কহুয়া নদীর বাঁধ ভেঙে ১০ গ্রাম প্লাবিত, পরিদর্শনে প্রতিমন্ত্রী মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখাসহ বিভিন্ন দাবীতে ঢাকা-আরিচা মহাসড় অবরোধ

আশুলিয়ায় প্রবাসীর বাড়ি ঘর ভাংচুর—ছেলে পুলিশ সদস্য ও এসএসসি পরীক্ষার্থীর বিরুদ্ধে মামলা

Reporter Name
  • Update Time : Thursday, February 22, 2024,
  • 289 Time View

বিশেষ প্রতিনিধি ঃ ঢাকার আশুলিয়া থানাধীন ইয়ারপুর গ্রামের প্রবাসী হযরত আলী’র স্ত্রীকে প্রকাশ্যে বিালোকে মারধর ও বাড়ি ঘর ভাংচুরের ঘটনার পর আদালতে মামলা করেন ভুক্তভোগী ইয়াছমিন। এ ব্যাপারে “বেড়িয়ে আসছে থলের বিড়াল” সন্ত্রাসীদের বিরুদ্ধে আশুলিয়া থানায় একাধিক অভিযোগ ও আদালতে মামলা করে বিপাকে পড়েছেন এই পরিবারটি। উল্টো ওই প্রবাসী হযরত আলীর ছেলে পুলিশ সদস্য আলামিন (২২) ও এসএসসি পরীক্ষার্থী আশরাফুল (১৬) এর বিরুদ্ধে মামলা করেছে স্থানীয় নাজিম উদ্দিন মোল্লা (৪১)। মামলা নং ৮৩২/২০২৩ইং। ধারা ১৪৩/১৪৭/১০৯/৩২৩/৩২৫/৩০৭/৩৭৯/৫০৬।
ভুক্তভোগী প্রবাসীর স্ত্রী পুলিশ সদস্য ও এসএসসি পরীক্ষার্থীর মা ইয়াছমিন বলেন, আশুলিয়ার “ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোল্লা মোশারফ হোসেন মুসা’র ছোট ভাই মোঃ নাজিম উদ্দিন মোল্লা (৪০) পিতা— মৃত মুন্নু মোল্লা ও মিয়াজ উদ্দিন (৬০), পিতা—মৃত কিতাব আলী এবং আব্দুল জলিল (৫০), পিতা—মৃত আঃ জব্বার, সর্ব সাং—ইয়ারপুর, থানা—আশুলিয়া, জেলা ঢাকাগন আমাদের একটি জমি অবৈধভাবে দখলের পায়তারা করিতেছে, আমরা বাধা দেয়ায় তারা আমাদের জমি দখল করতে পারে নাই, গত ৫ এপ্রিল সকাল ১০টার দিকে আমাকে বিভিন্ন হুমকি প্রদান করে এবং এর পরের দিন ৬ এপ্রিল উল্লেখ্য, সন্ত্রাসী, চাঁদাবাজ, ভূমিদস্যুরা গায়ের জোরে যা ইচ্ছা তাই করে, আইন কানুনের কোনো তোয়াক্কা করেনা, উক্ত বিরোধের জের ধরিয়া অদ্য ইং গত ০৬/০৪/২০২৩ইং তারিখ দুপুর ২টা ৩০ মিনিটের দিকে উল্লেখিত বিবাদীগন তাহাদের সঙ্গে আরো ১০—১২ জন সন্ত্রাসী সহযোগীসহ দা, শাবল,হাতুরী, লোহার রড ইত্যাদি অস্ত্র—সস্ত্রে সজ্জিত হইয়া আমাদের বাড়িতে প্রবেশ করিয়া বাড়ির পূর্ব ভিটিতে থাকা তিন রুম বিশিষ্ট ওয়াল কাম টিনশেড বিল্ডিং ভাংচুর করেছে। অনুমান ১,৫০,০০০/ টাকার ক্ষতি সাধন করেছে সন্ত্রাসীরা। তখন আমি বাধা দেওয়ার চেষ্টা করিলে ১নং বিবাদী নাজিম উদ্দিন মোল্লা আমাকে চুল ধরিয়া মাটিতে ফেলিয়া আমাকে কিল—ঘুষি ও লাথি মারিয়া আমার শরীরের বিভিন্ন স্থানে নীলা,ফুলা জখম করে। বিবাদী আঃ জলিল আমার ঘরে থাকা আলমারী হইতে নগদ—৭০ হাজার টাকা এবং বিবাদী মিয়াজ উদ্দিন আমার আলমারী হইতে অনুমান ০২ ভরি ওজনের স্বর্ণালংকার নিয়ে গেছে, যাহার মূল্য অনুমান ১লক্ষ ৫০ হাজার টাকা। বিবাদীরা ঘরের বারান্দার গ্রীল ভাঙ্গীয়া নিয়া গিয়েছে, যাহার মূল্য অনুমান ২৫,০০০/ টাকা। আমাদের ডাক চিৎকার শুনিয়া আশে—পাশের লোকজন আগাইয়া আসিতে থাকিলে বিবাদীরা যাওয়ার সময় এই বলিয়া হুমকি দিয়া গিয়াছে যে, তাহারা যেকোনো সময় আমাদের জমি, বাড়ি ঘর দখল করিয়া নিবে। তাহাদেরকে বাধা দিলে আমাকে ও আমার পুত্রকে খুন করিয়া ফেলিবে। তিনি আরও বলেন, আমার ছেলেকে অনেক কষ্টে লেখা পড়া করিয়েছি, এক ছেলে আল—আমিন এখন বাংলাদেশ পুলিশের একজন সদস্য, সে মিরপুরে চাকরিরত আছে। আমার ছেলের কিছু হলে আমি বাঁচবো না, আমার পরিবারের লোকজন বর্তমানে নিরাপত্তাহীনতায় আছি। পুলিশ ও র‌্যাবের হস্তক্ষেপ কামনা করছি, সঠিক ভাবে তদন্ত করে দোষীদের গ্রেফতার করাসহ সঠিক বিচার দাবি জানাচ্ছি। তিনি আরো বলেন, এ ব্যাপারে আশুলিয়া থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা না নিয়ে আদালতে মামলা করার পরামর্শ দেন, তাই ঢাকা ম্যাজিষ্ট্রেট কোর্টে মামলা করেছি, মামলা নং ৬০/২০২৩। জমি নিয়ে মামলা চলমান, এদিকে আমার দুই ছেলের বিরুদ্ধে মিথ্যা মামলা করে হয়রানি করছে নাজিম।
আশুলিয়া থানায় অভিযোগকারী সাদিয়া আক্তার শিল্পী (২১), পিতা মোঃ মোকছেদ আলী, সাং—ইয়ারপুর, থানা আশুলিয়া, জেলা ঢাকা বলেন, বিবাদী ১। আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইয়ারপুর ইউনিয়ন পরিষদের উপ—নির্বাচনে নৌকা মার্কা প্রার্থী ছিলেন মোল্লা মোশারফ হোসেন মুসা’র ভাই মোঃ নাজিম উদ্দিন মোল্লা (৪০), পিতা—মৃত মুন্নু মোল্লা, আরো ১০—১২ জন বিবাদীদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছি যে, আশুলিয়া থানাধীন মনসন্তোষ মৌজাস্থ জমি যাহার সি এস ২১০, আর এস ৪৬০, ৪৬২, বি আর এস ৭৬৫৭, ৭৬৫৮, দাগে মোট জমির পরিমাণ ২৪ শতাংশ ইহার কাতে ২৪শতাংশ জমি বিগত ১৯৮৬ সাল হইতে আমরা ক্রয় সূত্রে মালিক হইয়া উক্ত জমিতে বাড়ি ঘর নির্মাণ করিয়া বসবাস করিয়া আসিতেছি। বিবাদীগন এলাকার ভূমিদস্যু ও জমি দখলদার। বিবাদীগন ১০ বছর পূর্ব হইতে আমাদের উক্ত জায়গা জোরপূর্বক জবর দখল করার পায়তারা করিয়া আসিতেছে। অদ্য গত ইং ০৬/০৪/২০২৩ইং তারিখ দুপুর ২টা ৩০ মিনিটের দিকে বিবাদীগনসহ তাহার সহযোগী আরো ১০—১২জন বিবাদীগন আমাদের বাসার পাশে আসিয়া আমার বাবার নাম ধরিয়া গালি গালাজ করিতে থাকে, তখন আমি বিবাদীদেরকে গালিগালাজ করিতে নিষেধ করিলে ১নং বিবাদীসহ সকল বিবাদীগন আমাকে মারপিট করার জন্য বে—আইনী জনতাবদ্ধ অনাধিকার ভাবে আমাদের উক্ত বাড়ি ঘরের ভিতর প্রবেশ করিয়া দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হইয়া লাঠি শোডা, দা, চাইনিজ কুড়াল, নিয়া বাড়িঘরের ওয়াল, জানালা, দরজা, চালের টিন বাইরাইয়া ও কুবাইয়া ব্যাপক ভাংচুর করিয়া অনুমান প্রায় ১০,০০,০০০/= টাকার ক্ষতি সাধন করে। এর আগে বিবাদীগন আমাদের বিরুদ্ধে সি আর মামলা দায়ের করেন, যাহার মামলা নং—৫৪৩/২০১০। উক্ত মামলা আমাদের পক্ষে রায় হওয়া সত্ত্বেও বিবাদীগন কোর্টের আইন অমান্য করিয়া আমাদের উক্ত জায়গা দখল করার জন্য গভীর ষড়যন্ত্রে লিপ্ত রহিয়াছেন, সঠিক তদন্ত করে দোষীদের গ্রেফতারসহ কঠিন শাস্তি দাবি করছি।
বিবাদী নাজিম উদ্দিন মোল্লা’র কাছে জানতে চাইলে তিনি বলেন, জমি থেকে সরে যাওয়ার কথা বলে তিন লাখ টাকা নিয়েছে ইয়াছমিন এর স্বামী হযরত আলী। টাকা নিয়ে বিদেশে চলে গেছেন তিনি, সেই অর্থে কাগজপত্রে এক লাখ টাকা নেয়ার তথ্য পাওয়া গেলেও বিষয়টি রহস্যজনক। উক্ত বিষয়ে দুই পক্ষ আদালতে প্রায় ১০—১২ বছর দৌড়ঝাপ করেছেন মামলা নিয়ে। বর্তমানে আদালতে একাধিক মামলা চলমান আছে। ইয়াছমিন নিজে বাদী হয়ে আদালতে একটি মামলা করেছেন, এই মামলাটি চলমান রয়েছে। আমি আরো একটি মামলা করেছি তাদের বিরুদ্ধে, আসামীরা আদালত থেকে জামিনে আছে বলে তিনি জানান।
উক্ত বিষয়ে মামলার কাগজপত্রসহ তথ্যবহল সূত্র রয়েছে। পর্যায়ক্রমে “থলের বিড়াল বেড়িয়ে আসবে”। দুই পক্ষের অভিযোগ ও মামলার তদন্ত করছেন পিবিআই, পুলিশ ও র‌্যাব। উক্ত ঘটনাস্থলে বড় ধরণের সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী। উক্ত ব্যাপারে ধারাবাহিক ভাবে প্রতিবেদন প্রকাশ করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved dailychoukas.com 2018
Theme Customized BY LatestNews