1. sokalerbangla@gmail.com : admin :
  2. pphelp90@gmail.com : jahid hasa : jahid hasa
  3. shahriarnishat84@gmail.com : Nishat Shahria : Nishat Shahria
  4. sholimuddin1986@gmail.com : Sholim : Sholim
  5. smnazrulislam.official@gmail.com : SM Nazrul Islam : SM Nazrul Islam
September 19, 2024, 10:11 pm
Title :
রাজশাহী মোহনপুর জাহানাবাদে ধৌড়সাবার নই নদীতে অবৈধভাবে সুতি জাল দিয়ে মাছ শিকার কালে মোবাইল কোর্ট অভিযান চট্টগ্রামে সাহা আমানত বিমানবন্দরে ৮লাখ রিয়াল-দিরহাম সহ দুবাইগামী যাত্রী আটক মেগাপ্রকল্পের জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত পরিবারের ন্যায্যতার দাবি অবৈধ ক্যাফেইন যুক্ত রেড বুল এনার্জি ড্রিংক দেশের খোলা বাজারে বিক্রি, যেন দেখার কেহ নাই ! একদফা দাবিতে রাজশাহী নার্সিং কলেজের শিক্ষক- শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষে রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ ও শোভাযাত্রা সফল অভিযানের স্বার্থে মাদকদ্রব্য অধিদপ্তরকে অস্ত্র দেওয়া প্রয়োজন: স্বরাষ্ট্র উপদেষ্টা রাজশাহীতে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ক গবেষণা এবং প্রশিক্ষণ ইনস্টিটিউট উদ্বোধন রাজশাহীর সেই যুবলীগ নেতা রুবেল পাঁচ দিনের রিমান্ডে গোদাগাড়ী থানার নতুন ওসি মনিরুল ইসলাম এর যোগদান

রাজশাহীতে ভূমি সংক্রান্ত অপরাধের নথি সনাক্ত করণ কৌশল শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত

মোঃ রাজিব খাঁন
  • Update Time : Monday, May 20, 2024,
  • 71 Time View

১৯ শে মে ২০২৪ ইং রোজ রবিবার, পিবিআই রাজশাহী জেলায় “ফৌজদারী মামলায় ভূমি সংক্রান্ত অপরাধ সমূহ, নথি সনাক্তকরণ ও তদন্ত প্রক্রিয়ার কৌশল” শীর্ষক একটি ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

ওয়ার্কশপটি সঞ্চালনা করেন, জনাব মোঃ মনিরুল ইসলাম, পুলিশ সুপার (অতিঃ ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত), পিবিআই রাজশাহী জেলা। ওয়ার্কশপে মূখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন জনাব শেখ মফিজুর রহমান, মাননীয় সিনিয়র জেলা ও দায়রা জজ, রাজশাহী। আলোচক হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আফাজ উদ্দিন, বিজ্ঞ যুগ্ম জেলা ও দায়রা জজ, রাজশাহী, জনাব মাহাবুব আলম বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, রাজশাহী ও জনাব মোঃ মোস্তাফিজুর রহমান রাসেল, এ্যাডভোকেট, জজ কোর্ট, রাজশাহী। ওয়ার্কশপে মূল প্রবন্ধ উপস্থাপক হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃসেফাতুল্লাহ, বিজ্ঞ সিনিয়র সহকারী জজ, জেলা ও দায়রা জজ আদালত , রাজশাহী।
আজকের এই ওয়ার্কশপে মূখ্য আলোচক হিসেবে মাননীয় সিনিয়র জেলা ও দায়রা জজ, রাজশাহী মহোদয় “ফৌজদারী মামলায় ভূমি সংক্রান্ত অপরাধ সমূহ, নথি সনাক্তকরণ ও তদন্ত প্রক্রিয়ার কৌশল”শীর্ষক করণীয় সম্পর্কে তথ্যবহুল ও জ্ঞানগর্ভ আলোচনা করেন। এছাড়াও আলোচক হিসেবে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, রাজশাহী মহোদয় ফৌজদারী মামলায় ভূমি সংক্রান্ত অপরাধ সমূহ, সম্পর্কে আলোকপাত করেন। ওয়ার্কশপের মূল প্রবন্ধ আলোচক জনাব মোঃ সেফাতুল্লাহ, বিজ্ঞ সিনিয়র সহকারী জজ, জেলা ও দায়রা জজ আদালত , রাজশাহী ভূমি সংশ্লিষ্ট মামলা তদন্তকালে একজন তদন্তকারী কর্মকর্তা যে আইনী জটিলতার সম্মুখীন হন তার আলোচনায় ব্যাখ্যা মূলক ধারণা পাওয়া যায়। এছাড়াও তিনি “ফৌজদারী মামলায় ভূমি সংক্রান্ত অপরাধ সমূহ, নথি সনাক্ত করণ ও তদন্ত প্রক্রিয়ার কৌশল”সম্পর্কে সহজ ও সাবলীল ভাষায় বিশদ আলোচনা করেন। ভূমি অপরাধ সমূহ প্রতিরোধকল্পে তাঁদের দিক নির্দেশনা নিঃসন্দেহে পিবিআই এর প্রত্যেক তদন্তকারী কর্মকর্তার অভিজ্ঞতাকে আরো সমৃদ্ধ করবে এবং পিবিআই এর তদন্তের মান বৃদ্ধিতেও সহায়ক হবে বলে কর্তৃপক্ষ মনে করেন। আজকের এই ওয়ার্কশপে পিবিআই রাজশাহী জেলার তদন্তকারী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
ওয়ার্কশপে মূল প্রবন্ধ উপস্থাপক ও আলোচকবৃন্দ পিবিআই প্রধান অ্যাডিশনাল আইজিপি জনাব বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম মহোদয় এবং পিবিআই রাজশাহীর ইউনিট ইনচার্জ জনাব মোঃ মনিরুল ইসলাম, পুলিশ সুপার (অতিঃ ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত), পিবিআই রাজশাহী জেলাকে এমন গুরুত্বপূর্ণ ওয়ার্কশপ আয়োজন করার জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং এরুপ ওয়ার্কশপ অব্যাহত রেখে ভূমি সংশ্লিষ্ট মামলার ক্ষেত্রে গুরত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মন্তব্য করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved dailychoukas.com 2018
Theme Customized BY LatestNews