1. sokalerbangla@gmail.com : admin :
  2. pphelp90@gmail.com : jahid hasa : jahid hasa
  3. shahriarnishat84@gmail.com : Nishat Shahria : Nishat Shahria
  4. sholimuddin1986@gmail.com : Sholim : Sholim
  5. smnazrulislam.official@gmail.com : SM Nazrul Islam : SM Nazrul Islam
September 19, 2024, 12:51 am
Title :
একদফা দাবিতে রাজশাহী নার্সিং কলেজের শিক্ষক- শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষে রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ ও শোভাযাত্রা সফল অভিযানের স্বার্থে মাদকদ্রব্য অধিদপ্তরকে অস্ত্র দেওয়া প্রয়োজন: স্বরাষ্ট্র উপদেষ্টা রাজশাহীতে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ক গবেষণা এবং প্রশিক্ষণ ইনস্টিটিউট উদ্বোধন রাজশাহীর সেই যুবলীগ নেতা রুবেল পাঁচ দিনের রিমান্ডে গোদাগাড়ী থানার নতুন ওসি মনিরুল ইসলাম এর যোগদান সম্পাদক পরিষদের বিবৃতি—আন্দোলনের পর সাংবাদিকদের বিরুদ্ধে হত্যা মামলা সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করা হচ্ছে সাংবাদিকদের বিরুদ্ধে হত্যা মামলা অন্তর্বর্তী সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করা হচ্ছে! বন্যা-দুর্গত মানুষের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প ফুলগাজী, ফেনী সেচ্ছাসেবক দলের সভাপতির উপর হামলার প্রতিবাদে মোহনপুরে বিক্ষোভ মিছিল

চট্টগ্রামে চবিতে ভিসি নিয়োগের দাবিতে প্রদান ফটকে তালা দিল শিক্ষার্থীরা

Reporter Name
  • Update Time : Thursday, September 12, 2024,
  • 111 Time View

শাহীন আহমেদ 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দ্রুত উপাচার্য নিয়োগের দাবিতে।এবং পরপর দুবার আলটিমেটাম দিয়েও উপাচার্য নিয়োগ না হওয়ায় এবার প্রধান ফটকে তালা ঝুলিয়ে এভাবেই যেন অবস্থান কর্মসূচি পালন করছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করছেন তাঁরা।

এ সময় শিক্ষার্থীরা ‘এক দফা এক দাবি, চবিতে ভিসি দিবি’, ‘রাবি যখন ভিসি পায়, চবি কেন পিছিয়ে যায়’, ‘ঢাবি যখন ভিসি পায়, চবি কেন পিছিয়ে যায়’, ‘বৈষম্য মানি না, মানবো না, মানবো না’- ইত্যাদি স্লোগান দেয়।

চবির বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুর রহমান বলেন,গত ১ মাস হলো আমাদের বিশ্ববিদ্যালয়ে উপাচার্য পদত্যাগ করেছেন। এরমধ্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দেওয়া হয়েছে। সেখানে ক্লাস চালু হয়েছে, হলগুলো খুলে দেওয়া হয়েছে। অন্যদিকে চবিতে ভুতুড়ে পরিবেশ বিরাজ করছে। মনে হচ্ছে, এখানে কোন লোকজন থাকে না। শিক্ষার্থীদের পড়াশোনা নেই। এজন্য আমরা চাই, অতি দ্রুত চবিতে দক্ষ, যোগ্য, শিক্ষার্থীবান্ধব এবং গবেষণাবান্ধব উপাচার্য নিয়োগ দেওয়া হোক।

বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়কে অবহেলা করা হচ্ছে। স্বায়ত্তশাসিত তিন বিশ্ববিদ্যালয় উপাচার্য পেলেও আমরা কেনো পাচ্ছি না? এতে করে আমাদের ক্লাস শুরু হচ্ছে না। আমরা সেশনজটের আশঙ্কায় পড়েছি। অন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্নাতক শেষ হয়ে যাচ্ছে, আমরা পরীক্ষায় বসতে পারছি না। বৈষম্যবিরোধী আন্দোলন করেছি কি ঢাবি থেকে পিছিয়ে থাকার জন্য। সবাই ক্লাস করছে আর আমরা আন্দোলন করছি। আমাদেরকে কি লাঠিয়াল বাহিনী হিসেবে গড়তে চান, না দেশ গড়ার কাজে লাগাতে চান। 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved dailychoukas.com 2018
Theme Customized BY LatestNews