1. sokalerbangla@gmail.com : admin :
  2. pphelp90@gmail.com : jahid hasa : jahid hasa
  3. shahriarnishat84@gmail.com : Nishat Shahria : Nishat Shahria
  4. sholimuddin1986@gmail.com : Sholim : Sholim
  5. smnazrulislam.official@gmail.com : SM Nazrul Islam : SM Nazrul Islam
October 18, 2024, 6:16 am
Title :
রাজশাহী মোহনপুর বাকশিমুইল করিশা উচ্চ বিদ্যালয় মাঠে ফুটবল টুর্নামেন্টেরফাইনাল খেলা অনুষ্ঠিত হয় রাজশাহীতে আন্দোলনে নিহত সাকিবের শাশ ৭২ দিন পর কবর থেকে উত্তোলন রাজশাহী মোহনপুর আমরাইল উত্তরপাড়াগ্রামে গলায় ফাঁস দিয়ে কৃষকের আত্মহত্যা রাজশাহী মহানগরীতে নিখোঁজ দুই শিশুসহ দুই নারীকে উদ্ধার করেছে রাজপাড়া থানা পুলিশ ব্যবসায়ী সিন্ডিকেট ভেঙ্গে, দালাল সাংবাদিক ও খুনি পুলিশ সদস্যদের গ্রেপ্তার করতে হবে এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ: পাসের হার ৭৭.৭৮ শতাংশ বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন (বিএমইউজে) চট্টগ্রাম জেলার ৩১সদস্য কমিটি ঘোষণা  রাজশাহী মোহনপুর উপজেলায় আওয়ামীসন্ত্রাসীদের ফেসবুকে মিথ্যাচারের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয় রাজশাহী মোহনপুর উপজেলায় আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উদযাপন হয়েছে আন্তর্জাতিক জুরি বোর্ডে অভিনেতা এনায়েত উল্ল্যাহ সৈয়দ

রাজশাহীতে আন্দোলনে নিহত সাকিবের শাশ ৭২ দিন পর কবর থেকে উত্তোলন

Reporter Name
  • Update Time : Wednesday, October 16, 2024,
  • 20 Time View

দৈনিক চৌকস :ভ্রাম্যমাণ
প্রতিনিধি : মোঃ রাজিব খাঁন

রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র-জনতা আন্দোলনে নিহত হয়েছিলেন শিক্ষার্থী সাকিব আনজুমের, মরদেহ দাফনের ৭২ দিন পর কবর থেকে তোলা হয়েছে।
পরে ময়নাতদন্তের জন্য মরদেহটি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
গতকাল বুধবার আদালতের নির্দেশে সকাল ৮ টার সময় নগরীর টিকাপাড়া কবরস্থান থেকে মরদেহ তোলা হয়েছে। সাকিব আনজুমের বাড়ি নগরের রানীনগর এলাকায়। তিনি বেসরকারি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ছাত্র ছিলেন।

গত ৫ আগস্ট রাজশাহী নগরীর শাহ মখদুম কলেজের পাশে গুলিবিদ্ধ হয়ে নিহত হন তিনি। মরদেহ তোলার সময় রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অয়ন ফারহান শামস, মামলার তদন্ত কর্মকর্তা, পুলিশ ও নিহত ছাত্রের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।রাজশাহী নগর গোয়েন্দা পুলিশের ওসি ও মামলার তদন্তকারী কর্মকর্তা মশিয়ার রহমান জানান, ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে পুলিশ ও চিকিৎসক পাওয়া যায়নি। এ কারণে সাকিব আনজুমের মরদেহের সুরতহাল ও ময়নাতদন্ত করা যায়নি। ওই অবস্থাতেই তাঁকে দাফন করা হয়েছিল। সুষ্ঠু তদন্তের স্বার্থে মরদেহটি কবর থেকে তুলতে আদালতে আবেদন করা হয়। আদালতের নির্দেশ পেয়ে গতকাল বুধবার সাকিবের মরদেহ কবর থেকে তোলা হয়েছে। বিকেলে ময়নাতদন্ত শেষে একই কবরস্থানে আবার মরদেহটি দাফন করা হবে।
পুলিশ সূত্রে জানা গেছে, সাকিবের নিহত হওয়ার ঘটনায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটনসহ ৪২ জনের নাম উল্লেখ করে মোট ৩৪২ জন আওয়ামী লীগ নেতা-কর্মীর বিরুদ্ধে বোয়ালিয়া মডেল থানায় হত্যা মামলা করেন নিহত ছাত্রের বাবা মাইনুল হক। এ মামলায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, যুবলীগ নেতা রুবেলসহ বেশ কয়েকজন গ্রেপ্তার হয়েছেন।
মামলার এজাহারে বলা হয়, ৫ আগস্ট রাজশাহীতে ছাত্র-জনতার সঙ্গে আওয়ামী লীগ নেতাদের সংঘর্ষের সময় শাহ মখদুম কলেজের পাশে গুলিবিদ্ধ হয়ে মারা যান সাকিব আনজুম। তাঁকে দুই দফায় গুলি করে হত্যা করেন আসামিরা।
রাজশাহী নগর গোয়েন্দা পুলিশের (ওসি) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মশিয়ার রহমান জানান, এই মামলায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, যুবলীগ নেতার রুবেলসহ বেশ কয়েকজন গ্রেপ্তার রয়েছে। এর মধ্যে ডাবলু সরকারকে ১৬ দিনের দুই দফা রিমান্ডে নিয়েছে পুলিশ। নিহত সাকিবের বাড়ি নগরীর রাণীনগর এলাাকায়। তিনি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ছাত্র ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved dailychoukas.com 2018
Theme Customized BY LatestNews