1. sokalerbangla@gmail.com : admin :
  2. pphelp90@gmail.com : jahid hasa : jahid hasa
  3. shahriarnishat84@gmail.com : Nishat Shahria : Nishat Shahria
  4. sholimuddin1986@gmail.com : Sholim : Sholim
  5. smnazrulislam.official@gmail.com : SM Nazrul Islam : SM Nazrul Islam
July 27, 2024, 3:16 am
Title :
বাংলাদেশে এলো পিজিএম-এফআইইঞ্জিন প্রযুক্তির নতুন হোন্ডা এসপি ১৬০ মাল্টিন্যাশনাল কোম্পানির বিজনেস সেমিনার অনুষ্ঠিত। রাজশাহী মোহনপুর উপজেলা পরিষদেরচেয়ারম্যান আফজাল হোসেন বকুলেরদোয়া মাহফিল অনুষ্ঠান খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা থানায় পুলিশের অভিযানে অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সহ ০১ জন আসামী গ্রেফতার খাগড়াছড়ি, দিঘীনালা উপজেলা  আন্দোলনের নামে মুক্তিযোদ্ধাদের কটূক্তির প্রতিবাদ বিক্ষোভ করেন রাজশাহীতে ধারের টাকা চাওয়াতেএ টিএস আই মো:আনিছুর রহমান প্রতারক,নাহিদের শিকার হলেন চট্টগ্রামের কর্ণফুলীতে কিশোরীকে সংঘবদ্ধ  ধর্ষণ মামলার পলাতক (৩) আসামি গ্রেপ্তার সাংবাদিকদের বিতর্কিত করায় এনবিআর কর্মকর্তা মতিউরের স্ত্রী লাকীর বিরুদ্ধে চট্টগ্রামে (বিএমইউজে) প্রতিবাদ সভা অনুষ্ঠিত ফেনীর মুহুরী-কহুয়া নদীর বাঁধ ভেঙে ১০ গ্রাম প্লাবিত, পরিদর্শনে প্রতিমন্ত্রী মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখাসহ বিভিন্ন দাবীতে ঢাকা-আরিচা মহাসড় অবরোধ

ঢাকা জেলায় আবারও শ্রেষ্ঠ করদাতার সম্মাননা পেতে যাচ্ছেন বিশিষ্ট ব্যবসায়ী রোমান ভুঁইয়া

Reporter Name
  • Update Time : Sunday, November 26, 2023,
  • 1712 Time View

হেলাল শেখঃ সচেতন নাগরিক ঢকা জেলা পর পর ৬ষ্ঠ বার শ্রেষ্ঠ করদাতা বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব তানভীর আহমেদ রোমান ভুঁইয়া, তিনি আবারও ঢাকা জেলা শেষ্ঠ করদাতা হিসেবে বিশেষ সম্মাননা পাইতে যাচ্ছেন বলে সূত্র জানায়।
সূত্রে জানা গেছে, গত ডিসেম্বর ২০২৩ইং ঢাকা জেলায় ৬ষ্ঠ বারের মতো শ্রেষ্ঠ করদাতা হিসেবে নির্বাচিত হয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব তানভীর আহমেদ রোমান ভুঁইয়া। গত (২৮ ডিসেম্বর) সকাল ১১ টায় ঢাকা অফিসার্স ক্লাবে বিশিষ্ট ব্যবসায়ী তানভীর আহমেদ রোমান ভুঁইয়াকে শ্রেষ্ঠ করদাতা হিসেবে সম্মাননা স্মারক প্রদান করেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালের পক্ষে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনিম। সে সময় অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনিম এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় শিল্প মন্ত্রী নূরুল মজিদ মামুদ হুমায়ুন (এমপি) এবং অর্থ বিভাগের সিনিয়র সচিব ফাতেমা ইয়াসমিন।
ঢাকা জেলার আশুলিয়া থানাধীন ইয়ারপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের জামগড়া এলাকার ভুঁইয়া বাড়ির আলহাজ্ব মোঃ ছফিল উদ্দিন ভুঁইয়া ও তছিমন্নেছা দম্পতি’র ছোট ছেলে জনাব তানভীর আহমেদ রোমান ভুঁইয়া। এই বিশিষ্ট ব্যবসায়ী তানভীর আহমেদ রোমান ভুঁইয়া (বন্ধন ডিস্ট্রিবিউশন অ্যান্ড সাপ্লাইয়ার, নায়ফা ট্রেড বিডি ও গ্লোরী ডিস্ট্রিবিটিং কর্পোরেশনের স্বত্বাধিকারী) সহ বিভিন্ন বৈধ ব্যবসার মালিক তিনি, এই বিশিষ্ট ব্যবসায়ী বিভিন্ন ব্যবসা বাণিজ্যের সাথে জড়িত আছেন।
মানবতার ফেরিওয়ালা বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব তানভীর আহমেদ রোমান ভুঁইয়া বলেন, আমি করদাতা হিসেবে সরকারকে কখনো করফাঁকি দেইনি, আমি সততার সাথে ব্যবসা করি, শুরু থেকে পর্যায়ক্রমে ব্যবসা যখন বড় হচ্ছে—কখনো কর ফাঁকি দেওয়ার চিন্তা মাথায় ঢোকেনি আমার, ব্যবসা শুরু করার পরের বছর থেকেই আমি আয়করদাতা হিসেবে রেজিস্ট্রেশন করি। তিনি আরো বলেন, আমার ব্যবসা যত এগিয়েছে, কর দেওয়া ততটাই বাড়িয়েছি। ২০১৬ইং সালে ঢাকা জেলার প্রথম সেরা করদাতা হিসেবে সম্মাননা স্মারক পাই, এরপর ২০১৭, ২০১৮, ২০১৯, ২০২০, ২০২১ ও ২০২২ সালেও আবারও ঢাকা জেলা সেরা করদাতা হিসেবে নির্বাচিত হয়ে সম্মান অর্জন করেছি। আমি মনে করি রাষ্ট্রের সঙ্গে কখনই বেঈমানি করা উচিৎ না। ব্যবসায়ীদের কখনো সম্পদের হিসাব বা তথ্য গোপন রাখা উচিৎ নয়। তিনি আরো বলেন, শ্রমিক ও মালিক আমরা সবাই সবার জন্য সহযোগিতা করবো এতে আমাদের ব্যবসার উন্নতি হবে আর দেশের উন্নয়ন নিশ্চিত, আমি যেন দেশ ও জাতির কল্যাণে কাজ করতে পারি এর জন্য সকলের সহযোগিতা ও দোয়া কামনা রইলো, জয় হোক জনতার, জয় হোক মেহনতী মানুষের। মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, আমরা কেউ যেন কারো ক্ষতি না করি, কারো মনে কষ্ট না দেই। তিনি সকল শ্রেণি পেশার মানুষের কাছে দোয়া কামনা করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved dailychoukas.com 2018
Theme Customized BY LatestNews