1. sokalerbangla@gmail.com : admin :
  2. Jahid0197@gmail.com : jahid hasan : jahid hasan
  3. sholimuddin1986@gmail.com : Sholim Uddin : Sholim Uddin
February 23, 2024, 11:23 pm
Title :
সদরপুরের ভাষাণচরে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত চট্টগ্রাম ইপিজেড থানা দ্বি-বার্ষিক পরিদর্শনে পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায় আশুলিয়ায় সামান্য বৃষ্টিতে পানির নিচে রাস্তা—হাজার হাজার শ্রমিকসহ জনগণের চরম দুভোর্গ! চমেক হাসপাতাল থেকে আবারো ১ দালাল গ্রেপ্তার রাজশাহী পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত: সেনা প্রধান শফিউদ্দিন আহমেদ তানোরে যুবলীগ নেতা জিয়াউর হত্যার ঘটনায় ১৫ জনের বিরুদ্ধে মামলা রাজশাহী পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের উদ্যোগে প্রেস রিলিজ গাইডলাইন ও ভিডিও এডিটিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত খাগড়াছড়ি , পানছড়ি থানায় (এক) কেজি গাঁজা সহ ০২(দুই) জন আসামী গ্রেফতার গাজীপুরের শ্রীপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

আশুলিয়ায় মৎস্য বাজারে মোবাইল কোর্টের অভিযানে নিষিদ্ধ ৪৪০ কেজি ইলিশের জাটকা জব্দ

Reporter Name
  • Update Time : Friday, February 2, 2024,
  • 78 Time View

হেলাল শেখঃ ঢাকার আশুলিয়া থানাধীন নয়ারহাট মৎস্য আড়ৎ মাছ বাজারে জাটকা সংরক্ষণ অভিযান/ মোবাইল কোর্টে (১১ মণ ইলিশের জাটকা) জব্দ করেছেন সাভার উপজেলা প্রশাসন ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা।
শুক্রবার (০২ ফেব্রæয়ারি ২০২৪ইং) সকাল ৭টার দিকে ঢাকা জেলার সাভার উপজেলার আশুলিয়া থানার নয়ারহাট মৎস্য আড়ৎ মাছ বাজারে মোবাইল কোর্ট ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪৪০ কেজি (১১ মণ জাটকা) জব্দ করেছেন সাভার উপজেলা প্রশাসন ও সাভার উপজেলা সিনিয়র মৎস্য অফিসার কৃষিবিদ মোঃ কামরুল হাসান সরকার। এসময় উপস্থিত ছিলেন, সাভার উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সাজেদুল ইসলাম, উপজেলা মৎস্য অফিসার মোঃ হারুন-উর রশিদ ও নিরাপত্তায় সহায়তা করেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মালেক সঙ্গীয় ফোর্স।
ঢাকা জেলার সাভার উপজেলা সিনিয়র মৎস্য অফিসার কৃষিবিদ মোঃ কামরুল হাসান সরকার গণমাধ্যমকে বলেন, গত ০১ নভেম্বর -৩০ পর্যন্ত ৮মাস অভিযান চলবে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মৎস্য ও প্রানিসম্পদ মৎস্য-১ অধিশাখা। জনস্বার্থে জারিকৃত আদেশ কার্যকর করা হচ্ছে। মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে যুগ্মসচিব মোঃ হেমায়েত হোসেনের স্বাক্ষরকৃত একটি অনুলিপি সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরণ করা হয়। তিনি আরো বলেন, জাটকা (১০ ইি , ২৫ সেন্টিমিটার দৈর্ঘ্যরে চেয়ে ছোট ইলিশ) ধরা, পরিবহণ, ক্রয়-বিক্রয়, মজুদ ও হেফাজতে রাখা দÐনীয় অপরাধ। সতর্ক নজরদারিতে মৎস্য অধিদপ্তর, জেলা ও উপজেলা প্রশাসন, বাংলাদেশ নৌবাহিনী, বিমান বাহিনী, কোস্টগার্ড, বিজিবি, পুলিশ, র‌্যাব ও নৌ-পুলিশ আমাদের অভিযানে সহায়তা করছেন। দোষীদের ১-২ বছরের সশ্রম কারাদÐ/৫০০০/টাকা পর্যন্ত জরিমানা ও উভয় দÐ প্রযোজ্য। নয়ারহাটে মৎস্য অফিসার ও পুলিশের উপস্থিতি টের পেয়ে নিষিদ্ধ জাটকা বিক্রি করা লোকজন পালিয়ে যায়, পরে জব্দকৃত মাছগুলো বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়। তিনি দাবি করেন, এর আগে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের জামগড়া, ৬তলা, আনা মিয়ার মাছ বাজারসহ বিভিন্ন বাজারে অভিযান করা হয়েছে। তিনি আরো বলেন, এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved dailychoukas.com 2018
Theme Customized BY LatestNews