1. sokalerbangla@gmail.com : admin :
  2. pphelp90@gmail.com : jahid hasa : jahid hasa
  3. shahriarnishat84@gmail.com : Nishat Shahria : Nishat Shahria
  4. sholimuddin1986@gmail.com : Sholim : Sholim
  5. smnazrulislam.official@gmail.com : SM Nazrul Islam : SM Nazrul Islam
July 27, 2024, 3:21 am
Title :
বাংলাদেশে এলো পিজিএম-এফআইইঞ্জিন প্রযুক্তির নতুন হোন্ডা এসপি ১৬০ মাল্টিন্যাশনাল কোম্পানির বিজনেস সেমিনার অনুষ্ঠিত। রাজশাহী মোহনপুর উপজেলা পরিষদেরচেয়ারম্যান আফজাল হোসেন বকুলেরদোয়া মাহফিল অনুষ্ঠান খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা থানায় পুলিশের অভিযানে অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সহ ০১ জন আসামী গ্রেফতার খাগড়াছড়ি, দিঘীনালা উপজেলা  আন্দোলনের নামে মুক্তিযোদ্ধাদের কটূক্তির প্রতিবাদ বিক্ষোভ করেন রাজশাহীতে ধারের টাকা চাওয়াতেএ টিএস আই মো:আনিছুর রহমান প্রতারক,নাহিদের শিকার হলেন চট্টগ্রামের কর্ণফুলীতে কিশোরীকে সংঘবদ্ধ  ধর্ষণ মামলার পলাতক (৩) আসামি গ্রেপ্তার সাংবাদিকদের বিতর্কিত করায় এনবিআর কর্মকর্তা মতিউরের স্ত্রী লাকীর বিরুদ্ধে চট্টগ্রামে (বিএমইউজে) প্রতিবাদ সভা অনুষ্ঠিত ফেনীর মুহুরী-কহুয়া নদীর বাঁধ ভেঙে ১০ গ্রাম প্লাবিত, পরিদর্শনে প্রতিমন্ত্রী মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখাসহ বিভিন্ন দাবীতে ঢাকা-আরিচা মহাসড় অবরোধ

আশুলিয়ায় মৎস্য বাজারে মোবাইল কোর্টের অভিযানে নিষিদ্ধ ৪৪০ কেজি ইলিশের জাটকা জব্দ

Reporter Name
  • Update Time : Friday, February 2, 2024,
  • 143 Time View

হেলাল শেখঃ ঢাকার আশুলিয়া থানাধীন নয়ারহাট মৎস্য আড়ৎ মাছ বাজারে জাটকা সংরক্ষণ অভিযান/ মোবাইল কোর্টে (১১ মণ ইলিশের জাটকা) জব্দ করেছেন সাভার উপজেলা প্রশাসন ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা।
শুক্রবার (০২ ফেব্রæয়ারি ২০২৪ইং) সকাল ৭টার দিকে ঢাকা জেলার সাভার উপজেলার আশুলিয়া থানার নয়ারহাট মৎস্য আড়ৎ মাছ বাজারে মোবাইল কোর্ট ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪৪০ কেজি (১১ মণ জাটকা) জব্দ করেছেন সাভার উপজেলা প্রশাসন ও সাভার উপজেলা সিনিয়র মৎস্য অফিসার কৃষিবিদ মোঃ কামরুল হাসান সরকার। এসময় উপস্থিত ছিলেন, সাভার উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সাজেদুল ইসলাম, উপজেলা মৎস্য অফিসার মোঃ হারুন-উর রশিদ ও নিরাপত্তায় সহায়তা করেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মালেক সঙ্গীয় ফোর্স।
ঢাকা জেলার সাভার উপজেলা সিনিয়র মৎস্য অফিসার কৃষিবিদ মোঃ কামরুল হাসান সরকার গণমাধ্যমকে বলেন, গত ০১ নভেম্বর -৩০ পর্যন্ত ৮মাস অভিযান চলবে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মৎস্য ও প্রানিসম্পদ মৎস্য-১ অধিশাখা। জনস্বার্থে জারিকৃত আদেশ কার্যকর করা হচ্ছে। মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে যুগ্মসচিব মোঃ হেমায়েত হোসেনের স্বাক্ষরকৃত একটি অনুলিপি সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরণ করা হয়। তিনি আরো বলেন, জাটকা (১০ ইি , ২৫ সেন্টিমিটার দৈর্ঘ্যরে চেয়ে ছোট ইলিশ) ধরা, পরিবহণ, ক্রয়-বিক্রয়, মজুদ ও হেফাজতে রাখা দÐনীয় অপরাধ। সতর্ক নজরদারিতে মৎস্য অধিদপ্তর, জেলা ও উপজেলা প্রশাসন, বাংলাদেশ নৌবাহিনী, বিমান বাহিনী, কোস্টগার্ড, বিজিবি, পুলিশ, র‌্যাব ও নৌ-পুলিশ আমাদের অভিযানে সহায়তা করছেন। দোষীদের ১-২ বছরের সশ্রম কারাদÐ/৫০০০/টাকা পর্যন্ত জরিমানা ও উভয় দÐ প্রযোজ্য। নয়ারহাটে মৎস্য অফিসার ও পুলিশের উপস্থিতি টের পেয়ে নিষিদ্ধ জাটকা বিক্রি করা লোকজন পালিয়ে যায়, পরে জব্দকৃত মাছগুলো বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়। তিনি দাবি করেন, এর আগে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের জামগড়া, ৬তলা, আনা মিয়ার মাছ বাজারসহ বিভিন্ন বাজারে অভিযান করা হয়েছে। তিনি আরো বলেন, এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved dailychoukas.com 2018
Theme Customized BY LatestNews