1. sokalerbangla@gmail.com : admin :
  2. pphelp90@gmail.com : jahid hasa : jahid hasa
May 14, 2024, 3:04 am
Title :
সংবাদপত্র ও সাংবাদিক কতটুকুও ঝুঁকি? নাটোরে তিনটি উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্রের উপকরণ হস্তান্তর শুরু রাঙ্গামাটির রাইখালীতে মহিলা সমাবেশ যুদ্ধবিরতি চুক্তি স্বাক্ষর করার লক্ষ্যে আলোচনার আগে রাফাহতে বোমাবর্ষণ করেছে ইসরায়েল অর্থবছরের শেষে মূল্যস্ফীতি লক্ষ্যমাত্রার মধ্যে নেমে আসবে : অর্থ প্রতিমন্ত্রী দিনাজপুরে ভুট্টা মাড়াই চলছে : ভালো দাম পাওয়ায় কৃষকেরা খুশি প্রথম ধাপে ১৪১ উপজেলায় ভোট গ্রহণ আগামীকাল আহসানউল্লাহ মাস্টার হত্যা স্বাধীনতাবিরোধীদের নীলনকশার অংশ : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী রাফায় ইসরায়েলী হামলায় ৫ জন নিহত শরীয়তপুরে বজ্রপাতে দুই নারীসহ তিন জনের মৃত্যু

নিজ নিজ ম্যাচে জয়ী হয়ে লা লিগায় শীর্ষ চারের আরো কাছাকাছি এ্যাথলেটিকো ও জিরোনা

Reporter Name
  • Update Time : Sunday, April 28, 2024,
  • 31 Time View

এ্যাথলেটিক বিলবাওকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা প্রায় নিশ্চিত করে ফেলেছে এ্যাথলেটিকো মাদ্রিদ। এদিকে আরেক ম্যাচে লাস পালমাসকে ২-০ গোলে পরাজিত করে প্রথমবারের মত ইউরোপীয়ান সর্বোচ্চ ক্লাব আসরে প্রথমবারের মত জায়গা পাবার দ্বারপ্রান্তে পৌঁছে গেছে জিরোনা। 
দিয়েগো সিমিওনের এ্যাথলেটিকো পঞ্চম স্থানে থাকা বিলবাওর থেকে ছয় পয়েন্ট এগিয়ে রয়েছে, হাতে রয়েছে আর মাত্র পাঁচ ম্যাচ। ইউরোপীয়ান আসর থেকে বিদায় নেবার পর গত সপ্তাহে লিগে আলাভেসের কাছে হেরে হতাশ করেছিল এ্যাথলেটিকো। কিন্তু গতকাল রডরিগো ডি পল ও এ্যাঞ্জেল কোরেয়ার গোলের পর উনাই সাইমনের আত্মঘাতি গোলে এ্যাথলেটিকো আবারো ট্রাকে ফিরেছে। বিরতির ঠিক আগে নিকো উইলিয়ামসের গোলে সমতায় ফিরেছিল এ্যাথলেটিক। কিন্তু শেষ পর্যন্ত সেই গোল আর কোন কাজে আসেনি। 
এই পরাজয়ে কোপা ডেল রে বিজয়ী এ্যাথলেটিক প্রায় এক দশক পর চ্যাম্পিয়ন্স লিগের ফেরার যে স্বপ্ন দেখেছিল তা অনেকটাই ফিকে হয়ে গেছে। 
ম্যাচ শেষে নিকো উইলিয়ামস বলেছেন, ‘আমরা এই ম্যাচটি নিয়ে দারুন উত্তেজিত ছিলাম। তিন পয়েন্টের জন্যই আমরা মাঠে নেমেছিলাম। কিন্তু শেষ পর্যন্ত তা আদায় করতে পারিনি। এটা আমাদের জন্য দারুন একটি মৌসুম ছিল। শেষ পর্যন্ত লড়াই করার আশা করছি।’
এ্যাথলেটিকো স্টেডিয়ামের একটি এলাকা থেকে বর্ণবাদী মন্তব্য শোনার অভিযোগ করেছে এই স্প্যানিশ উইঙ্গার। এ সম্পর্কে তিনি বলেন, ‘খুব বেশী সমর্থক এতে জড়িত ছিলনা। এ ধরনের বাজে মানুষ সব জায়গায় থাকে। আশা করছি ধীরে ধীরে এর পরিবর্তন হবে।’
মৌসুমের শেষে অবসরের ঘোষনা দেয়া বিলবাওয়ের অভিজ্ঞ ফরোয়ার্ড  রাউল গার্সিয়ার প্রতি শ্রদ্ধা জানিয়েছে এ্যাথলেটিকোর সমর্থকরা। ২০১৪ সালে লিগ বিজয়ী এ্যাথলেটিকোর খেলেয়াড় ছিলেন রাউল। 
ইনাকি উইলিয়ামস শুরুতে বেশ কিছু সুযোগ হাতছাড়া করেছেন। এবারের মৌসুমে ইতোমধ্যেই তিনবার বিলবাওয়ের কাছে পরাজিত হয়েছে এ্যাথলেটিকো। এবার অবশ্য শুরুতে এগিয়ে যায় সিমিওনের শিষ্যরা। বক্সের ভিতর বিলবাও রক্ষনভাগ একটি বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে ডি পল দারুন এক ফিনিশিংয়ে স্বাগতিকদের এগিয়ে দেন। ৩৬ মিনিটে কর্ণার থেকে নিকো উইলিয়ামসের গোলের সুযোগ হাতছাড়া করার পর বর্ণবাদী অভিযোগে সাময়িক ভাবে কিছু সময়ের জন্য ম্যাচ বন্ধ ছিল। বিরতির ঠিক আগে ঐ নিকো উইলিয়ামসই ঠান্ডা মাথায় কাউন্টার এ্যাটাক থেকে বল জালে জড়ান। 
৫২ মিনিটে কোকের চিপে কোরেয়া দারুনভাবে বল নিয়ন্ত্রনে নিয়ে জালে জড়ালে আবারো এগিয়ে যায় এ্যাথলেটিকো। স্যামুয়েল লিনোর শট পোস্টে লেগে ফেরত আসার সময় সাইমনের গায়ে লেগে জালে জড়ালে ম্যাচটি রক্ষা করে এ্যাথলেটিকো। 
এর আগে ডেভিড লোপেজ ও আরটেম ডোভিকের গোলে কাতালান দুর্বল দল  জিরোনা বার্সেলোনাকে পিছনে ফেলে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের থেকে এই মুহূর্তে জিরোনা ১৩ পয়েন্ট পিছিয়ে রয়েছে। আগামী মৌসুমে নগর প্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ঘরের মাঠে হারাতে পারলেই চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত হবে মিশেল সানচেজের দলের। 
লোপেজ বলেছেন, ‘চ্যাম্পিয়ন্স লিগে পৌঁছানো শুধুমাত্র ক্লাবের জন্য নয়, সার্বিকভাবে স্প্যানিশ ফুটবলের জন্যও একটি ইতিহাস। আমরা যা করে দেখিয়েছি তা বিরল। আমরা এখন এটা উপভোগের চেস্টা করছি।’
ম্যাচের ৮ মিনিটে সানড্রো রামিরেজের পেনাল্টি রুখে দেন জিরোনা গোলরক্ষক পাওলো গাজানিগা। ২৬ মিনিটে লোপেজের গোলে এগিয়ে যায় জিরোনা। এরিক গার্সিয়ার আদায় করা পেনাল্টি থেকে ডোভিকের স্পট কিক রুখে দেন আলভারো ভায়েস। কিন্তু ফিরতি বল জালে জড়ান লোপেজ। ৫৭ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ডোভিক। মৌসুমে এটি তার ১৯তম গোল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved dailychoukas.com 2018
Theme Customized BY LatestNews